শনিবার, ২৫ আগস্ট, ২০১২

Windows 98, XP, Seven এর ইউজার পাসওয়ার্ড হ্যাক করুন

আমরা অনেক সময় Windows এ লগঅন বা ইউজার পাসওয়ার্ড দিই যাতে যে কেউ কম্পিউটারটি ব্যবহারকরতেনা পারে। তখন পাসওয়ার্ড না দিয়ে ঢুকার কোন সুযোগ নেই। যদি নিজেরপাসওয়ার্ডটি নিজেই ভুলে যান তাহলে কি অবস্থা হবে? যদিও এক্সপিতে পাসওয়ার্ডভাঙ্গতে তেমন একটা অসুবিধা হয় না। কিন্তু উইন্ডোজ সেভেন খুবই জটিল একটিঅপারেটিং সিস্টেম যেখানে পাসওয়ার্ড ভাঙ্গার তেমন পরিচিত কোন সহজ পন্থা নেই। তবেআমার টিউটোরিয়ালটি অনুসরণ করে Windows XP, Windows Vista, Windows 7 [সম্ভবত Windows 8] এর পাসওয়ার্ড হ্যাক করা কোন ব্যাপারই না। আজকে লিখবো Windows 98, XP, Seven এর ইউজার পাসওয়ার্ড হ্যাক করা নিয়ে।চলুন দেখি কি করতে হবে।

এজন্য লাগবে Active PasswordChanger নামের ছোট্ট একটি ফ্রী টুল। এর সেটাপ এবং বুটেবল সিডির জন্য আলাদা আলাদা ফাইল আছে। আমরা বুটেবল সিডি ব্যবহার করবো। এই জন্য DOS based Bootable CD-ROM ISO Image ফাইলটি ডাউনলোড করে সেখান থেকে ISO ফাইলটি সিডিতে রাইট করে বুটেবল সিডি তৈরি করুন। টুলটি Hiren's BootCD তে 10.1 থেকে পরের ভার্সনে যুক্ত করা হয়েছে। তাই যাদের কাছে Hiren's BootCD10.1 থেকে পরের কোন ভার্সন আছে তারা সেখান থেকেই টুলটি ব্যবহার করতে পারেন। যেমন আমি Hiren's BootCD ব্যবহারকরেকাজটিকরেথাকিএবংআপনাদেরজন্যটিউটোরিয়ালটিওতৈরিকরেছি Hiren's BootCD10.1 ব্যবহার করে  
যেভাবে করবেনঃ
১. পিসি রান করে বায়োসে গিয়ে 1st boot device সিডিরম দিনএকই সাথে Hiren's BootCD10.1 সিডিরমে প্রবেশ করানঅর্থাৎ Hiren's BootCD দিয়ে পিসি রান করাতে হবে Hiren's BootCD10.1 এরমেন্যু আসবেStart Hiren’s BootCD সিলেক্ট করে এন্টার চাপুন। Hiren’s BootCD এর অন্য ভার্সন যারা ব্যবহার করবেন তাদের কাছে মেন্যুগুলো একটু অমিল হতে পারে। তবে ব্যবহার একই রকম পাবেন।

কোন মন্তব্য নেই: